Central Committee of BTCLF | বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম


 

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম- বিটিসিএলএফ এর পূর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের আত্ম প্রকাশ ঘটে ২৩ জুলাই ২০১৮ তে। আজ বুধবার  (১৯ শে জুন ২০১৯) সভাপতি জাহানুর ইসলাম  ও সাধারণ সম্পাদক নাজমুন আরা শামীমার স্বাক্ষরিত এক বিঞ্জপ্তিতে এর পূর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

৩৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে নতুন আসন প্রাপ্তরা হলেন- 
সাংগঠনিক সম্পাদক  মো.মাহবুবুর রহমান সাজিদ। কোষাধ্যক্ষ মনোনীত হয়েছেন আবু সুফিয়ান। এতে সহ-কোষাধ্যক্ষ মনোনীত হয়েছেন বাংলা লাইভ ২৪ এর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি আবু হুরাইরা (আতিক)। দপ্তর সম্পাদক মনোনীত হয়েছেন নিগার সুলতানা সুপ্তি ও উপ-দপ্তর সম্পাদক মনোনীত হয়েছেন জুয়েনা আক্তার।

সম্পাদকীয় পর্ষদে মনোনীত হয়েছেন- মুক্তা আক্তারজি কে সাদিকমোঃআখতার হোসেন আজাদনাজমুল ইসলামজাহিদুল ইসলামরাবাত রেজা খান ও শফিউল আল শামীম।

ইউনিট সমন্বয়ক মনোনীত হয়েছেন- 
জাহিদুল ইসলাম খন্দকারমোঃ তাসনিম হাসান আবিরমল্লিকা রায় ঘোষমোঃ ওসমান গনি শুভ  ও রাজু আহমেদ। প্রচার ও প্রকাশনা সম্পাদক মনোনীত হয়েছেন মুহাম্মদ ইলিয়াস হোসেন ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মনোনীত হয়েছেন দৈনিক অধিকারের ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মোঃ শাহ নেওয়াজ। আপ্যায়ন সম্পাদক মনোনীত হয়েছেন রেশমা আক্তার ও উপ-আপ্যায়ন সম্পাদক মনোনীত হয়েছেন শামীম শরীফ।

কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন- 
আরাফাত শাহীনমো. এনামুল হাসান কাওছারআনারুল ইসলামরুম্মান আহমেদফারহানা বাশার স্বর্ণাসোহেল দ্বিরেফসুরাইয়া ইয়াসমিন কনাহাসান তাসনিম শাওনমাহবুবুর রহমানআমিনুল ইসলাম আশিকআল মাহমুদ ও মোঃ মেহেদী হাসান।

সংগঠনের সভাপতি মো. জাহানুর ইসলাম পূর্ণাঙ্গ কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে বলেন
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম হলো এমন একটি প্লাটফর্ম যেখানে তরুণ লেখকরা তাদের লেখনির মাধ্যমে একটি ঘুমন্ত দেশকে জাগ্রত করতে পারে। এই সংগঠনের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভা প্রকাশিত হবে। তাদের প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে এই সংগঠন নিয়মিত সভা-সেমিনার আয়োজন করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করবে ইনশাআল্লাহ্। আমাদের এই সংগঠন যেন বাংলাদেশের প্রত্যেকটা শিক্ষার্থীর জন্য উপকারে আসে সেই প্রত্যাশা কামনা করি আর এই জন্য আমি পুর্ণাঙ্গ কমিটির সকল সদস্যদের সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক নাজমুন আরা শামীমা বলেন
বাংলাদেশের সকল স্তরের শিক্ষার্থীদের লেখনী শক্তির সুপ্ত প্রতিভা জাগ্রত করার মাধ্যমে প্রগতিশীল ধারার নতুন লেখক তৈরি করার প্রচেষ্টায় আমরা এগিয়ে যাব ইনশাআল্লাহ্। শিক্ষার্থীদের এই সুপ্ত প্রতিভা বিকশিত করার জন্য আমরা নিয়মিত সভাসেমিনার ও কর্মশালা আয়োজনের পাশাপাশি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করব। 

এতে আমি কমিটির সকল সদস্যদের সহযোগিতা চেয়েছেন তিনি।

উল্লেখ্যএই কমিটির মেয়াদকাল ২০২০ সাল পর্যন্ত। গত বছরের জুলাই মাসের ২৩ তারিখে এর যাত্রা শুরু হয়আজ তা সারা বাংলাদেশ ব্যাপী সারা জাগিয়েছে। ইতোমধ্যে আগামী ২৩ জুলাইয়ে প্রথম জাতীয় সম্মেলন উদযাপনের  সিদ্ধান্ত নিয়েছেন সংগঠনের শীর্ষস্থানীয়রা।

No comments:

Post a Comment